ঢাকাMonday , 16 January 2023

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

উড়োজাহাজ দুর্ঘটনায় শোকে মুহ্যমান নেপাল

admin
January 16, 2023 4:28 pm
Link Copied!

নেপালের পোখারায় ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনায় ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও চারজন। তাঁদের সন্ধানে উদ্ধারকাজ এখনো চলছে। এদিকে গত তিন দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ উড়োজাহাজ দুর্ঘটনায় নেপালে আজ সোমবার দেশজুড়ে এক দিনের শোক পালন করা হয়েছে। খবর এএফপির।

নেপালের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের তথ্যমতে, গতকাল রোববার সকালে পর্যটনের নগরী পোখারার বিমানবন্দরে অবতরণের ঠিক কিছুক্ষণ আগে ৯ এন-এএনসি এটিআর-৭২ মডেলের দুই ইঞ্জিনের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। পরে সেটিতে আগুন ধরে যায়। রাজধানী কাঠমান্ডু থেকে ছেড়ে আসা উড়োজাহাজটিতে ১৫ জন বিদেশিসহ ৬৮ যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন।

বিধ্বস্ত যাত্রীবাহী উড়োজাহাজটির ককপিটের ভয়েস রেকর্ডার ও ফ্লাইট ডেটা রেকর্ডারের খোঁজ পেয়েছেন উদ্ধারকারীরা। উভয় রেকর্ডার ভালো অবস্থায় আছে। উড়োজাহাজটির নির্মাতা প্রতিষ্ঠানের সুপারিশের ভিত্তিতে সেগুলো বিশ্লেষণের জন্য পাঠানো হবে।

টেকনাথ সিতৌলা, কাঠমান্ডু বিমানবন্দরের কর্মকর্তা।

এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন নেপাল পুলিশের মুখপাত্র টেক প্রসাদ রায়। আজ তিনি বলেন, ‘কারও বেঁচে থাকার সম্ভাবনা কম।’ টেক প্রসাদ আরও জানান, অনুসন্ধান ও উদ্ধারকাজে যুক্ত বিভিন্ন দল দুর্ঘটনাস্থলে রয়েছে। তারা উড়োজাহাজের অন্য আরোহীদের খোঁজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর