ঢাকাFriday , 10 May 2024

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

কাল আইইবি’র ৬১তম কনভেনশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Link Copied!

প্রকৌশলীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইইবি) এর ৬১তম কনভেনশনের উদ্বোধন করবেন বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শনিবার (১১ মে) সকাল ১০টায় তিনি এ উদ্বোধন ঘোষণা করবেন।

শুক্রবার (১০ মে) ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট বাংলাদেশ -এ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আব্দুস সবুর। পরে ৫ দিনব্যাপী আয়োজিত এ কনভেনশনের বিস্তারিত কর্মসূচি সাংবাদিকদের সামিনে তুলে ধরেন সংগঠনটির সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু।

জানা যায়, ৫ দিনব্যাপী আয়োজিত ৬১তম কনভেনশনে সমাপনী অনুষ্ঠান, জাতীয় সেমিনারের উদ্বোধনী ও সমাপনী পর্ব, শহীদ প্রকৌশলী পরিবারের সংবর্ধনা, ৪টি স্মৃতি বক্তৃতাসহ বিদেশী অতিথিদের সংবর্ধনা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

বৃহস্পতিবার (৯ মে) হতে শুরু হওয়া ৫ দিনব্যাপী এ আয়োজনের শুরুতেই এদিন বিকাল সাড়ে চারটায় প্রকৌশলী স্মৃতি বক্তৃতা, শুক্রবার বিকাল আড়াই টায় প্রকৌশলী এম.এ. জব্বার স্মৃতি বক্তৃতা, বিকাল সাড়ে চারটায় শহীদ প্রকৌশলী পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান ও শনিবার সকাল দশটায় কনভেনশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার আড়াই টায় ড. প্রকৌশলী এম.এ. রশীদ স্মৃতি বক্তৃতা, বিকাল সাড়ে চারটায় অধ্যাপক ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী স্মৃতি বক্তৃতার আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রবিবার সকাল সাড়ে নয়টায় দ্য ইঞ্জিনিয়ার্স ফর ট্রান্সফর্মিং টেকনোলজি চালিত স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক জাতীয় সেমিনারের উদ্বোধন করা হবে। সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুর আড়াই টায় জাতীয় সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এছাড়াও সোমবার বিকেল সাড়ে তিনটায় কনভেনশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা প্রকৌশলী গোলাম মোহাম্মদ কাদের।

আ/ম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর