ঢাকাWednesday , 8 March 2023

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

দেশে পোশাক শিল্পের মান বেড়েছে: বস্ত্র ও পাটমন্ত্রী

Link Copied!

দেশের পোশাক শিল্পে নিত্য নতুন মেশিন ও টেকনিক্যাল সিস্টেম এসেছে বলেই এ সেক্টরের মানও বেড়েছে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর। এসময় ব্যবসায়ী সংগঠনের নেতারা বলেন, চতুর্থ শিল্প বিল্পব ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বিদেশি জনশক্তি নয়, দেশের জনশক্তিকে কাজে লাগাতে হবে। বাগমার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও ইন্সটিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে পাট ও বস্ত্রমন্ত্রী আরো বলেন, টেক্সটাইলে এমন একটা ব্রান্ডিংয়ে পৌঁছেছে এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পোশাক শিল্পে উদ্যোক্তারা স্বপ্ন নিয়ে বিনিয়োগ করলেও এনিয়ে অনেকেই শংকায় রয়েছে বর্তমান কর কাঠামো নিয়ে। আর তাই এটাকে কিভাবে আরো সহজ ব্যবসায়িক বান্ধব করা যায় সেটি নিয়ে ভাবার আহ্বান জানান বিকেএমই এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

মহামারি সংকটেও দেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে এক্সপোর্টও অব্যাহত রয়েছে বলে এসময় মন্তব্য করে বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান বলেন, আমরা বর্তমানে এই শিল্পকে বিশ্বের কাছে এমন ভাবে ব্র্যান্ডিং করছি যা আমাদের পরবর্তী প্রজন্ম তার সুফল ভোগ করবে। এসময় বাংলাদেশ এপারেল জেনারেল ম্যানেজারস এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জেনারেল সেক্রেটারি,বলেন শিল্প বিল্পব ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বিদেশি জনশক্তি নয় দেশের জনশক্তি কাজে লাগাতে হবে এবং দক্ষ জনশক্তিও গড়ে তুলতে হবে। এবং তাদের সংঘটন সেই লক্ষেই কাজ করে যাচ্ছে।

পরে আলোচনা শেষে মন্ত্রী কেক কেটে সংঘটনটির দ্বিতীয় বর্ষপূর্তি ও বাগমা ইনস্টিটিউটের উদ্বোধনী ঘোষণা করে ইন্সটিউটের নিবন্ধন ও সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর