ঢাকাThursday , 5 October 2023

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

নিরাপত্তা ও দ্রুতগতির নিশ্চয়তা নিয়ে “রূপসা বারুদ” এখন দেশের বাজারে

Link Copied!

বাংলাদেশের বাজার নতুন টায়ার এনেছে দেশের শীর্ষস্থানীয় টায়ার প্রস্তুতকারক রূপসা টায়ারস। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জনাব শফিকুর রহমান কাচঁপুরের ফ্যাক্টরিতে টায়ার টির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। বারুদ নামের এই টায়ারটির সাইজ ৫.০০/১০ এবং ৫.০০/১২। এই টায়ারটি হালকা বাণিজ্যিক যানবাহনে ব্যবহারের জন্য তৈরী। বাংলাদেশে এলসিভি বাহনের ক্রমবর্ধমান চাহিদার কারণে রূপসা টায়ারস গ্রাহকদের চাহিদা পূরণের উদ্দেশ্যে প্রথমবারের মতো এই টায়ারটি প্রস্তুত করেন।

রূপসার মারুফ রহমান জানান, ‘বিগত প্রায় তিন দশক সময়ের ও বেশি অভিজ্ঞতায় আমরা বাংলাদেশের টায়ার মার্কেটে বিভিন্ন ধরণের বাহনের জন্য টায়ার প্রস্তুত করেছি। আমাদের পণ্যগুলোর ব্যাপক চাহিদা রয়েছে দেশের বাজারে। কেননা টায়ার তৈরির প্রতিটি ধাপে আমরা সর্বোচ্চ মান নিয়ন্ত্রণের চেষ্টা করে থাকি। যার কারণে রূপসা দীর্ঘস্থায়ী এবং উচ্চ গতি সম্পন্ন টায়ার প্রস্তুত করতে সক্ষম। যা দেশের খুব কম উৎপাদনকারীর পক্ষেই অনেকটা দূরহ। এছাড়া রূপসার রয়েছে বিশ্বের সেরা প্রযুক্তি এবং সেরা কর্মদক্ষ শ্রমিক। বারুদ টায়ার টি বাজারে আনার আগে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন অ্যাপ্লিকেশনে ব্যাপকভাবে পরীক্ষা-নিরীক্ষা করে এর মানোন্নয়ের চেষ্টা করা হয়েছে। এর কারণ হচ্ছে , গাড়ির অন্যান্য যন্ত্রাংশের মতো চাকার টায়ারও খুব গুরুত্বপূর্ণ। কারণ, চলন্ত গাড়ির চাকার টায়ার ফেটে গেলে ওই গাড়ি আর নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। এতে গাড়িতে থাকা চালক-যাত্রীসহ সবাই মারাত্মক দুর্ঘটনার শিকার হতে পারেন। এছাড়া আমাদের গ্রাহকদের সঠিক জায়গায় এবং সঠিক সময়ে সেবা দেওয়ার জন্য একটি চমৎকার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক রয়েছে।
এ মুহূর্তে দেশব্যাপী ১২০০ এর বেশি ডিলার এর মাধ্যমে টায়ার বাজারজাত করে যাচ্ছে রূপসা। উল্লেখ্য, তিন দশকেরও বেশি সময় ধরে রূপসা গুণগত ও মানসম্পন্ন রিকশা ও সাইকেল টায়ার উৎপাদন করে যাচ্ছে। এছাড়াও, ৮০ এর দশকে তাদের বিখ্যাত রূপসা ৭০৭ হাওয়াই চপ্পল দেশের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পায়। যা রূপসাকে জনপ্রিয় দেশীয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর