ঢাকাMonday , 16 January 2023

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

বিধ্বস্ত হওয়ার আগে যা বলেছিলেন নেপালের উড়োজাহাজের পাইলট

admin
January 16, 2023 4:26 pm
Link Copied!

নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরা যাওয়ার পথে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজের পাইলট অস্বাভাবিক কোনো বার্তা দেননি। এমনকি উড়োজাহাজটি বিপদে পড়তে যাচ্ছে—এমন কোনো আভাসও পাওয়া যায়নি তাঁর কাছ থেকে। পোখরা বিমানবন্দরের একজন মুখপাত্র এসব তথ্য দিয়েছেন।

ওই মুখপাত্রের নাম অনুপ যোশী। গতকাল রোববার উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার আগে নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে পাইলটের আলাপচারিতার কিছু অংশ তুলে ধরেছেন তিনি। অনুপ যোশী বলেন, পাইলট বলেছিলেন, পর্বতগুলো পরিষ্কার দেখা যাচ্ছে, দৃশ্যমানতা ভালো। আবহাওয়া নিয়েও কোনো সমস্যা নেই। তবে হালকা বাতাস বইছে বলে জানিয়েছিলেন তিনি।

ইয়েতি এয়ারলাইনসের ওই উড়োজাহাজে মোট ৭২ আরোহী ছিলেন। দুর্ঘটনার পর তাঁদের মধ্যে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের কেউ বেঁচে নেই বলে আশঙ্কা করা হচ্ছে। বলা হচ্ছে, নেপালে গত ৩০ বছরে ঘটে যাওয়া বিমান দুর্ঘটনাগুলোর মধ্যে সবচেয়ে প্রাণঘাতী ছিল গতকালের দুর্ঘটনাটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর