ঢাকাMonday , 16 January 2023

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

বিপিএলে এডিআরএস: বিতর্ক কমছে, নাকি বাড়ছে

admin
January 16, 2023 4:31 pm
Link Copied!

এডিআরএস বা অলটারনেটিভ (বিকল্প) ডিসিশন রিভিউ পদ্ধতি বিপিএলে প্রথমবারের মতো ব্যবহার করা হয় গত মৌসুমে। গতবার ঢাকা পর্বে কয়েকটি সিদ্ধান্ত নিয়ে তৈরি হওয়া বিতর্কের পর চট্টগ্রাম পর্ব থেকে এটি চালু করেছিল বিসিবি। এবার প্রথম পর্ব থেকেই আছে এটি।

ডিআরএসের বদলে এডিআরএস থাকবে, এ মৌসুম শুরুর আগেই জানানো হয় সেটি। তবে মৌসুমে ৬ দিনে ১২টি ম্যাচের মধ্যেই একাধিক বড় বিতর্কের জন্ম দিয়েছে এই এডিআরএস। যে বিতর্ক সরাতে এডিআরএসের আশ্রয় নেওয়া, সেটিই বরং নতুন বিতর্ক জন্ম দিচ্ছে বলে এর কার্যকারীতা নিয়েও প্রশ্নটা বড়ই হচ্ছে।

গত মৌসুমে বিসিবি বলেছিল, বিপিএল আয়োজনে অনিশ্চয়তা, করোনাভাইরাসের কারণে পর্যাপ্ত টেকনিশিয়ান নেই—এসব কারণে নির্দিষ্ট সময়ে ডিআরএস আনতে পারেনি তারা। এবার বিপিএল হচ্ছে, বিসিবি সেটি জানায় বেশ আগে থেকেই। তবে এবারও ডিআরএস আনতে ব্যর্থই হয়েছে বিসিবি। সেটি নিয়ে এ মৌসুম শুরুর আগে থেকেই বিসিবিকে বেশ বড়সড় সমালোচনার মুখে পড়তে হয়। সাকিব আল হাসান প্রকাশ্যেই বিসিবিকে ধুয়েও দেন বিপিএলের অব্যবস্থাপনা নিয়ে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর