ঢাকাSunday , 5 May 2024

পরীক্ষামূলক সম্প্রচার

পরীক্ষামূলক সম্প্রচার

ব্রাজিলে ভয়াবহ বন্যা, মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৬

Link Copied!

ব্রাজিলের টানা কয়েকদিনের বৃষ্টির কারনে সেই এলাকায় বন্যা হয়ে ৫৬ জনের মৃত্যু ঘটনা ঘটেছে। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ৬৭ জন। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিবিসি’র এক প্রতিবেদনে এই খবরটি নিশ্চিত করা হয়েছে।

আর্জেন্টিনা ও উরুগুয়ে সীমান্ত লাগোয়া রিও গ্রান্দে দো সুল রাজ্যে গত সোমবার থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। মৃত্যু ও নিখোঁজের পাশাপাশি এসব শহরের প্রায় ২৫ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। রাজ্যের ৪৯৭টি শহরের অর্ধেকেরও বেশি ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি এলাকায় রাস্তা ও সেতু ধ্বংস হয়েছে।

ঝড়ের কারণে বেন্টো গনসালভেস শহরের কাছে ভূমিধস এবং একটি জলবিদ্যুৎ বাঁধ ভেঙে যায়, যাতে ৩০ জন নিহত হয়। এছাড়া পানির স্তর বৃদ্ধির কারণে এলাকার একটি দ্বিতীয় বাঁধও ভেঙে পড়ার ঝুঁকিতে রয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

আ/ম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
এই সপ্তাহের পাঠকপ্রিয়

আজকের সর্বশেষ সবখবর